জীবনে কোটিপতি হতে গেলে এই চার ব্যাবসার কোনও বিকল্প নেই! জেনেনিন কি সেই ব্যবসা গুলি!!

0
1515
Mukesh ambani
Mukesh ambani

কলমে কলকাতা ডেস্কঃ জীবনে কোটি কোটি টাকা কমানোর শখ কম বেশী সবাইর থাকে। কিন্তু এই পরিমাণ অর্থ উপার্জন করা কম কথা নয়। কেউ কেউ সারা জীবন পরিশ্রম করেও এত টাকা কামাতে পারেনা। কেউ কেউ আবার অল্প বয়সেই দেখে ফেলে এই টাকার মুখ।
বিশেষজ্ঞদের মতে এই চারটি ব্যবসা যা আপনি ঠিকঠাক করলে আপনার বিলিয়নারী হওয়া কেউ আটকাতে পারবে না। আজ সেই ব্যবসা গুলি নিয়েই আলোচনা করা হবে।
 

তথ্য প্রযুক্তি – বর্তমান সময়ে দারুন একটি সময় উপযোগী ব্যবসা হলো তথ্য প্রযুক্তি। বহু মানুষ এখন এই তথ্য প্রযুক্তি তে সাফল্য লাভ করছে। যেমন মার্ক জাকারবার্গ থেকে বিল গেটস দুজনেই কিন্তু তথ্য প্রযুক্তিতেই আজ এই জায়গায় এসেছে। বিল গেটস তো বেশ কিছু বছর ধরে ধনী ব্যক্তির তালিকায় শীর্ষে ছিল।ফোর্বস ম্যাগাজিনের কথা মতো, ২০১৭ সালে তথ্য প্রযুক্তির ব্যবসায় ১৮৩ জন মানুষ বিলিয়নারি হয়েছেন। যা গত বছরের তুলনায় ১৪% বেশি।  

ফ্যাশন ও খুচরো পণ্য – বিশ্বের প্রায় ২৩৭ জন মানুষ এই ব্যবসা করে বিলিয়ানারী হয়েছেন। তাদের প্রত্যেকেরই নিজস্ব ব্র্যান্ড আছে। ভাগ্য ফেরাতে এই ব্যবসটিও খুব ভালো  

গৃহায়ন ব্যবসা – বর্তমানে বহু প্রচলিত এই গৃহায়ন ব্যবসা। রিয়েল এস্টেট আগেও একটি জনপ্রিয় ব্যবসা ছিল। তবে এই ব্যবসায় লাভ করতে ভালো অর্থই বিনিয়োগ করতে হয়। আর ব্যাক সাপোর্ট থাকলে এই ব্যবসায় তাড়াতাড়ি উন্নতি করা সম্ভব। চীন ও হংকং এর রিয়েল এস্টেট রাও এই বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বেশ উপরের দিকেই আছেন।  

ফাইন্যান্স ও বিনিয়োগ – ওয়ারেন বাফেট যিনি বিনিয়োগের ক্ষেত্রে প্রবাদ পুরুষ। তার মোট সম্পত্তির পরিমান ৭৮.১ বিলিয়ন ডলার। শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ হলেও যদি আপনি নিজস্ব সঠিক চিন্তাধারা নিয়ে কাজ করতে নামেন আপনার এগিয়ে যাওয়ার সম্ভবনা প্রবল। সেটাই দেখিয়ে দিয়েছে বিনিয়োগকারীরা। এই জন্যই ফাইন্যান্স ও বিনিয়োগ ব্যবসটিও বিলিয়নারি ব্যবসার মধ্যেই পরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here