পুজোর আগেই উপনির্বাচন রাজ্যে,কবে ভোট ভবানিপুরে? দেখে নিন…

উপনির্বাচন হোক সেপ্টেম্বরেই, এই দাবি জানিয়ে করোনা সংক্রান্ত তথ্য নিয়ে বারবার কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল।

0
119

 

যাবতীয় জল্পনা-কল্পনার অবসান।পুজোর আগেই রাজ্যে শূরু হচ্ছে উপনির্বাচন। ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচন। একই দিনে ভোট হবে সামশেরগঞ্জ, জঙ্গিপুর এবং ওডিশার পিপলি কেন্দ্রে। ৩ অক্টোবর ভোট গননা।  রাজ্যের এই ৩ কেন্দ্রে ভোট গণনা হবে ৩ অক্টোবর অর্থাৎ ওইদিনই ফলাফল ঘোষণা হবে।

কমিশনের তরফে বলা হয়েছে যে কড়া কোভিডবিধি মেনেই এই ভোট হবে। মনোনয়নের সময় কোনও মিছিল হবে না। ভোট প্রচারেও কড়া নিয়ন্ত্রণ থাকবে। বাড়ি বাড়ি প্রচারে মাত্র ৫ জন যেতে পারবেন। স্ট্রিট কর্নার মিটিং করা যাবে মাত্র ৫০ জনকে নিয়ে। এছাড়া ভোটের ৭২ ঘন্টা আগে প্রচারকাজ শেষ করতে হবে। ভোটের বিজ্ঞপ্তি জারি হবে ৬ সেপ্টেম্বর।

উল্লেখ্য, যে ৭ টি বিধানসভা আসনে উপনির্বাচন হবে সেগুলি হল:‌ ভবানীপুর, খড়দহ, জঙ্গিপুর, সামসেরগঞ্জ, শান্তিপুর, দিনহাটা, গোসাবা। ভবানীপুর কেন্দ্রে ভোটের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। কারণ শোভনদেব চ্যাটার্জির ছেড়ে দেওয়া আসন ভবানীপুরেই প্রার্থী হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

হিসেব মতো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নভেম্বরের মধ্যেই যে কোনও একটি কেন্দ্র থেকে জয়ী হতে হবে। তাই বারবার সেপ্টেম্বরেই ভোট করার দাবি জানিয়ে আসছিল তৃণমূল। অবশেষে সেপ্টেম্বরের শেষেই ভোট হবে বলে জানাল কমিশন। ট কর্মীদের টিকার ২টি ডোজ নেওয়া বাধ্যতামূলক। নির্বাচনী প্রক্রিয়া শেষ করতে হবে ৫ অক্টোবরের মধ্যে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here