ভুল অ্যাকাউন্টে টাকা চলে গেলে ফেরত পাবার উপায় জেনে নিন!

অনেক সময় আমরা তাড়াতাড়িতে কাউকে টাকা পাঠাতে গিয়ে ভুল করে অন্য একাউন্টে টাকা পাঠিয়ে ফেলি। তাই অনেকেই অনলাইনে টাকা লেনদেন করতে খুব ভয় পায়।

0
1351
Image-Google

দিন দিন অনলাইনে লেনদেন এর ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। আর বাড়বেই না বা কেন, অনলাইনে টাকা লেনদেন সাধারণের থেকে অনেকটাই সোজা এবং সময়সাপেক্ষ। অনলাইনে টাকা পাঠালে যেমন সময়টা অনেকটাই বাঁচে, তেমন টাকাও বাঁচে।

এখন আবার অনেক অনলাইন সংস্থা প্রতিটি অনলাইনে লেনদেনের ওপর বিশেষ কিছু ক্যাশব্যাক অফারও দিয়ে থাকে। ইলেক্ট্রিসিটি বিল বলুন অথবা রিচার্জ সবকিছুই অনলাইনে করা হচ্ছে। শুধু তাই নয় ইউপিআই এর উপর কেন্দ্রীয় সরকার অনেকটাই জোর দিচ্ছে। দ্রুত এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা পাঠানো অনলাইনের কোন জুড়ি হয় না।

ভুল অ্যাকাউন্টে টাকা চলে গেলে ফেরত পাবার উপায়

অনেক সময় আমরা তাড়াতাড়িতে কাউকে টাকা পাঠাতে গিয়ে ভুল করে অন্য একাউন্টে টাকা পাঠিয়ে ফেলি। তাই অনেকেই অনলাইনে টাকা লেনদেন করতে খুব ভয় পায়। বিশেষ করে বয়স্করা। কিতু কখনো ভেবেছেন কি ভুল ব্যাক্তির ব্যাংকে টাকা পাঠিয়ে ফেললে, সে টাকা ও আবার ফিরে পাওয়া যায়? তাহলে আসুন জেনে নিই সেই টাকা ফেরত পাওয়ার উপায়…

আপনি যদি ভুল করে অন্য অ্যাকাউন্ট নাম্বারে টাকা পাঠিয়েফেলেন যার বাস্তবে কোন অস্তিত্ব নেই তাহলে সেই টাকা অন্যত্র না গিয়ে আবার আপনার অ্যাকাউন্ট-এ ফেরত এসে যাবে৷ আর যদি না আসে তাহলে আপনি সংশ্লিষ্ট ব্যাংকে যোগাযোগ করতে পারেন।

আবার আপনি যদি অন্য কোন ব্যাক্তির অ্যাকাউন্টে আপনার টাকা চলে যায় তাহলে, আপনি একটি লিখিত অভিযোগ আপনার ব্যাংকের শাখাতে জমা করবেন এবং ব্যাংকের আধিকারিকরা যে ব্যাংকে টাকা ভুল করে গেছে সেখানকার আধিকারিকদের সাথে কথা বলে আপনার ব্যাংক একাউন্টে টাকা ফিরিয়ে আনার চেষ্টা করবে। এছাড়া আপনার টাকা যদি উক্ত ব্যাক্তি দিতে ইচ্ছুক না থাকে তাহলে, আপনি টাকা ফেরত পাবেন না। তবে আপনি আইনের দ্বারস্থ হতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here