শ্রাবণ মাসের সোমবারে এই তিনটি কাজ করলে মহাদেবের কৃপায় সকল মনস্কামনা পূর্ণ হয়।

সোমবার যে শিবের বার এ কথা সকলেই জানেন‌। আর শ্রাবণ মাসে শিবের পুজো করলে ই পুণ্যলাভ হয়। শ্রাবণ মাসে যদি কেউ ভক্তিভরে মহাদেবের পুজো করেন তাহলে তার মনোস্কামনা পূর্ণ হয়।

0
4405
Image-Google

সঙ্গীতা চৌধুরী- শিব ঠাকুর এর পুজো ভক্তরা নিত্য ই করেন। তবে সেটা যদি হয় শ্রাবণ মাস তাহলে তার গুরুত্ব আর একটু বেড়ে যায়। শাস্ত্রে বলা হয় শ্রাবণ মাসের সোমবারের অপরিসীম গুরুত্ব রয়েছে।

আরও পড়ুন- চিনের চাপ বাড়িয়ে ৯০টি লড়াকু বিমান নিয়ে আন্দামানে পৌঁছল আমেরিকার সবচেয়ে বড় যুদ্ধজাহাজ!

সোমবার যে শিবের বার এ কথা সকলেই জানেন‌। আর শ্রাবণ মাসে শিবের পুজো করলে ই পুণ্যলাভ হয়। শ্রাবণ মাসে যদি কেউ ভক্তিভরে মহাদেবের পুজো করেন তাহলে তার মনোস্কামনা পূর্ণ হয়।শ্রাবণ মাসের প্রথম সোমবারে তাই সূর্যোদয় থেকে সূর্যাস্ত অব্দি উপবাস রাখেন ভক্তরা। উপবাস রাখতে অসমর্থ হলে নিরামিষ ভোজন করেন।

Preview(opens in a new tab)Add titleশ্রাবণ মাসের সোমবারে এই তিনটি কাজ করলে মহাদেবের কৃপায় সকল মনস্কামনা পূর্ণ হয়।

শ্রাবণ মাসের সোমবারে এই তিনটি কাজ করলে মহাদেবের কৃপায় সকল মনস্কামনা পূর্ণ হয়।

কিন্তু শ্রাবণ মাসের প্রথম সোমবার যে অবশ্য পালনীয় নিয়ম গুলি মানলে দেবাদিদেব তুষ্ট হন সেইগুলি হলো-

১। সকালে উঠে স্নান সম্পন্ন করা। ভোরবেলায় উঠে স্নান সম্পন্ন করুন। তারপর সাদা লাল পেড়ে কাপড় পড়ুন। ঠাকুরের নাম জপ করুন।

২। নিজেদের ইষ্ট দেবের আরাধনা করুন। সর্বাগ্রে নিজের ইষ্ট দেবের আরাধনা করুন। কারণ প্রতিটি মানুষেরই একটি ইষ্টদেব আছেন। যেমন আমি কৃষ্ণ ভক্ত ,আপনি হয়তো কালীভক্ত ,অন্য কেউ হয়তো শিবভক্ত। এক্ষেত্রে বিশেষ তিথি পার্বণে আগে নিজের ইষ্ট দেবের পুজো করুন তারপর বিশেষ সেই দেবতার পুজো করুন। তাহলে ইষ্টদেবের কৃপাতেই বিশেষ সেই দেবের কৃপা শীঘ্র ই লাভ হয়।

আরও পড়ুন- চিনের চাপ বাড়িয়ে ৯০টি লড়াকু বিমান নিয়ে আন্দামানে পৌঁছল আমেরিকার সবচেয়ে বড় যুদ্ধজাহাজ!

৩।বেলপাতা ,ফুল,গঙ্গাজল দিয়ে শিব মূর্তি কে অভিষেক করানো। ভক্তি সহযোগে ভগবানের অভিষেক করান।

এই ত্রিবিধ ও কাজের মধ্য দিয়ে আজকের দিনটি পালন করুন। হরেকৃষ্ণ।হরিবোল। হরিহরের কৃপায় যেন জগৎ সংসারের সবকিছু মঙ্গলময় হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here