Breaking- ভক্তদের কাঁদিয়ে বার্সা থেকে বিদায় মেসির, অবসান ঘটল ২১ বছরের সম্পর্কের …

0

শেষ পর্যন্ত তাই হলো। ইচ্ছে থাকা সত্ত্বেও প্রিয় ক্লাবে আর থাকা হলো না ক্লাবটির ইতিহাসের রেকর্ড শিরোপাজয়ী ও রেকর্ড গোলদাতা মেসির।

বার্সেলোনার একটা যুগের অবসান। বিশ্ব ফুটবলেও একটা যুগের অবসান। লিয়োনেল মেসির সঙ্গে সম্পর্ক ছিন্ন হল বার্সেলোনার। স্প্যানিশ ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, নতুন চুক্তি সই সম্ভব নয়।ক্লাবের পক্ষ থেকে ট্যুইটে জানিয়ে দেওয়া হল মেসি আর বার্সেলোনায় খেলবেন না।

এদিন দুই পক্ষের  চুক্তিতে সই করার কথা ছিল।চুক্তির টেবিলেই বাঁধে বিপত্তি। স্প্যানিশ লিগ তথা লা লিগার নিয়ম অনুযায়ী আর্থিক বাধ্যবাধকতায় তৈরি হয় জটিলতা। যারপরই কার্যত একশো আশি ডিগ্রি ঘুরে উল্টোপথ ধরতে বাধ্য হন সদ্য আর্জেন্তিনার জার্সিতে কোপা আমেরিকা জিতে আন্তর্জাতিক ট্রফিখরা কাটানো মেসি।

টিনএজার হিসেবে বার্সায় মেসির অভিষেক হয় ২০০৪ সালে। কিন্তু নতুন চুক্তি স্বাক্ষর না হওয়ায় ১ জুলাই থেকে মেসি ফ্রি এজেন্সি পুলে চলে যান। তাতেই জল্পনা জোরাল হতে থাকে, মেসির বার্সায় ভবিষ্যৎ নিয়েও নানা প্রশ্ন উঠতে শুরু করে। এবার বার্সায় না থাকার কারণ সোজাসুজি প্রেসিডেন্টকে জানিয়ে দিলেন মেসি।

messi

গত ১০ জুন ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এর চার দিন পরই স্পেনের কয়েকটি সংবাদমাধ্যমে খবর আসে, বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি  করতে রাজি হয়েছেন মেসি। বুধবার রাতে মার্কা, মুন্দো দেপোর্তিভো, স্পোর্তসহ স্পেনের বেশ কয়েকটি পত্রিকা দাবি করে আগামী কয়েক ঘন্টার মধ্যেই বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি আনুষ্ঠানিক রূপ পাবে। তবে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল থেকে হঠাৎ দৃশ্যপট পাল্টাতে শুরু করে।

 

বার্সার তরফে জারি করা বিবৃতিতে অবশ্য দাবি করা হয়েছে, আলোচনায় দু-পক্ষই ঐক্যমতে পৌঁছয়। দু-পক্ষই নতুন চুক্তি সই করতে আগ্রহীও  ছিল। কিন্তু স্প্যানিশ লিগের আর্থিক বিধি সংক্রান্ত নিয়মাবলির কারণে চুক্তি সই সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here