রোজ হবে ১ লক্ষ পরীক্ষা!রাজ্যে এল অত্যাধুনিক অটোমেটিক যন্ত্র!!

0
412
Image-GOogle

সারা দেশের পাশাপাশি রাজ্যেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের প্রকোপ! ইতিমধ্যেই রাজ্যে টেস্ট এর সংখ্যা বাড়িয়ে দিয়েছে স্বাস্থ্যদপ্তর! কিছুদিন আগে এক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আগামি সময়ে রাজ্যে লাফিয়ে বাড়বে করোনা আক্রান্তের সংখ্যা, কারন আমরা পরীক্ষা বাড়িয়ে দিচ্ছি, তাই সবাইকে অযথা আতঙ্কিত হবার জন্যে মানা করেছেন তিনি।

সমীক্ষা বলেছে অনেকের মধ্যেই লুকিয়ে আছে এই ভাইরাস। কিন্তু অনেকের যেহেতু কোনরকম লক্ষন নেই তাই অনেকে নিজেই বুঝতে পারছেনা। তাই র‍্যান্ডম টেস্ট শুরু করার জন্যে অত্যাধুনিক যন্ত্র কিনছে রাজ্য! সুইজারল্যান্ড থেকে এই যন্ত্রগুলি আসছে রাজ্যে।

সুত্রের মারফৎ জানা যাচ্ছে জলপথে কলকাতায় আসছে এই যন্ত্রগুলো। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন Cobas 6800 নামে এই যন্ত্রের বরাত দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। জলপথে খুব দ্রুত যন্ত্র এসে পৌঁছবে কলকাতায়। এই যন্ত্র দিয়ে দিনে ১ লক্ষ করোনা পরীক্ষা করা যাবে বলে জানিয়েছেন তিনি।

এই স্বয়ংক্রিয় যন্ত্র আশার পরে রাজ্যে করোনা পরীক্ষা একদিনে কয়েকগুন বেড়ে যাবে বলে আশাবাদী রাজ্য। এর সাথে এই মেশিনের জন্যে করোনা পরিক্ষার জন্যে খরচ ও এক লাফে অনেকটা কমবে। এই যন্ত্রের ব্যাবহারের জন্যে ইতিমধ্যেই রাজ্যে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ শুরু হয়ে গেছে। বর্তমান লালারসের মাধ্যমেই পরীক্ষা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here