এই ৬ টি মন্ত্র প্রতিদিন জপ করলে জীবনে কোনও দিন খারাপ সময় আসবে না!

0
2280
Meditations

সকালবেলা ঘুম থেকে উঠে প্রত্যেকেই চান তাদের দিনটি যেন ভাল হয়। কিন্তু চাইলেই কি আর‌ তা হয়? আমরা যতই ভাবি না কেন যে, আজকের দিনটা আমরা ভালো মতো করে কাটাবো, কিছু-না-কিছু বিঘ্ন ব্যাঘাত ঘটেই যায়। এখন যদি সত্যিই চান যে, আপনার দিনটি ভালো কাটুক, তাহলে একমাত্র ভগবানই ভরসা।

আজকের প্রতিবেদনে আমি এমন কতগুলি মন্ত্রের কথা বলবো যেগুলি প্রতিদিন জপ করলে আপনার জীবনে কোনো খারাপ সময় আসবে না। আপনার জীবনের নেগেটিভ এনার্জি কমে গিয়ে পজিটিভ এনার্জি বৃদ্ধি পাবে ও সুখ শান্তিতে ভরে উঠবে আপনার জীবন। এরকম ছয়টি মন্ত্রের কথা আজকে আমি বলবো, যেগুলি মনের বিশ্বাস থেকে পাঠ করলে অবশ্যই জীবনে সুখ সমৃদ্ধি নেমে আসবে।

১. গায়ত্রী মন্ত্রঃ প্রতিদিন যদি গায়ত্রী মন্ত্র জপ করা হয় তাহলে আমাদের মনের যাবতীয় খারাপ চিন্তা থেকে আমরা মুক্তি পাবো। আমাদের শরীরে পজিটিভ এনার্জি বাড়বে এবং আমাদের বাড়ির আশেপাশে থাকা নেগেটিভ এনার্জি দূরে চলে যাবে। এর পাশাপাশি মস্তিষ্ক ও হার্টের কার্যক্ষমতা বাড়াতে গায়ত্রী মন্ত্রের আর কোন বিকল্প হয় না।

গায়ত্রী মন্ত্রটি হলোঃ
“ওম ভূর্ভবস্ব তৎসবিতুর্বরেণ্যং ভর্গোদেবস্য ধীমহি ধীয়ো য়ো নঃ প্রচোদয়াৎ”

২. “ওম সার্বেশম সাভাস্তির ভবতু” মন্ত্রঃ এটি শান্তির মন্ত্র, এই মন্ত্র যদি সারাদিন ধরে জপ করেন তাহলে মন শান্ত হবে ও মনঃসংযোগ বৃদ্ধি হবে। এই মন্ত্র জপের ফলে কর্ম ক্ষেত্রে পরিবেশ ভালো থাকবে ও কাজের ক্ষেত্রে একটা ফুরফুরে মেজাজ থাকবে।

৩. ওম নম: শিবায় মন্ত্রঃ দুঃখ কষ্টের থেকে মুক্তি পাওয়ার জন্য ভগবান শিবের এই মন্ত্র জপ করুন। দেবাদিদেব মহাদেব হলেন নীলকন্ঠ, তিনি সমগ্র জগতের বিষ নিজ কন্ঠে ধারণ করেছিলেন। এই মন্ত্র জপ করলে মন শান্ত হবে ও আত্মবিশ্বাস বৃদ্ধি হবে।

৪. ওম গম গনপাতেয়া নমহঃ এটি বিঘ্ন হর্তা গণেশের মন্ত্র। এই মন্ত্র জপ করলে সকল বিঘ্ন বিনাশ হয়। গণেশের এই মন্ত্রের অর্থ হলো, আমি ভগবান গণেশের সামনে নত হয়ে প্রার্থনা করছি আমার জীবনের সব বাধা এবং যন্ত্রণা যেন দূর হয়। -এই মন্ত্র পাঠ করলে জীবনের সকল বাধা যেমন কেটে যাবে,তেমন লক্ষ্য পূরণে সহায়ক হয় এই মন্ত্র।

৫.“ওম মানি পদমে হাম”মন্ত্রঃ

প্রাচীন বৌদ্ধ ধর্মগ্রন্থ এই মন্ত্রের উল্লেখ পাওয়া যায়। যে ব্যক্তি এই মন্ত্র একমনে পাঠ করবেন তিনি জীবনে ভালো বন্ধু পাবেন এবং তিনি কখনও কারও দ্বারা প্রতারিত হবেন না তার মনের সকল ইচ্ছা পূর্ণ হবে।

৬. “ওম”মন্ত্রঃ
প্রতিদিন যদি ওম মন্ত্র জপ করেন, তাহলে আপনার শরীরে কোন রোগ হবেনা। এছাড়া আপনি মানসিক শান্তি পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here