আর্থিক সমস্যা দূর করতে বৃহস্পতিবার করুন এই কয়েকটি কাজ, ফল পাবেন হাতেনাতে…

0
4292
Maa Laxmi

এই পৃথিবীতে সকলেই ধনী হতে চান আর আর্থিক পরিস্থিতির উন্নতির জন্য সকলের নানান রকম টোটকার ব্যবহার করে থাকেন, কেউ কুবের মন্ত্র পাঠ করেন, কেউ বা মন্ত্রপূত তাবিজ ধারণ করেন। কেউ কেউ আবার বার পালন করেন। সপ্তাহের সাত দিনের মধ্যে বৃহস্পতিবারটিকে লক্ষ্মীনারায়ণের বার বলা হয়। তাই আর্থিক সমৃদ্ধির পেতে প্রত্যেকেরই উচিত এইবারে কিছু নির্দিষ্ট নিয়ম কানুন পালন করা। বৃহস্পতিবার কতকগুলি কাজ নিয়ম মেনে করলে আর্থিক সমস্যা দূর হয়। সেই কাজ গুলি কী কী জানতে অবশ্যই এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

 

১। বৃহস্পতিবার ভোর বেলা ঘুম থেকে উঠে বাড়ির উত্তর-পূর্ব কোণে কপার ধাতু দিয়ে তৈরি প্লেটের ওপর শ্রীযন্ত্র চিহ্ন আঁকুন। শ্রীযন্ত্র আঁকলে স্বাভাবিকভাবেই আপনার বাড়িতে লক্ষ্মী দেবীর কৃপা হবে। এরপর ব্রোঞ্জের পাত ও বার্ক গাছের ছাল দিয়ে লক্ষ্মীপুজো করুন।

২। ‌ বৃহস্পতিবার বেশকিছু ঝিনুক নিয়ে জাফরান ও হলুদ দিয়ে রং করে সেটিকে হলুদ কাপড়ে পেঁচিয়ে লক্ষ্মী প্রতিমার সামনে রেখে লক্ষ্মীপুজো করুন, এতে আর্থিক সমৃদ্ধি হয়। লক্ষ্মী পুজো হয়ে গেলে কোনো নিরাপদ স্থানে সেটিকে রেখে দিন।

৩। লক্ষ্মী পুজো শেষ হয়ে গেলে সাদা কাগজে লাল কালি দিয়ে লক্ষ্মী যন্ত্র এঁকে তারপর সেটিকে ঠাকুরের সামনে রেখে দিন। এরপর ময়দা,চিনি, ঘি, দুধ দিয়ে একটি নাড়ু তৈরি করুন, এই নাড়ু মাছেদেরকে খাওয়ান। এরকমটা করলে আপনাকে কোনদিনও আর্থিক কষ্ট ভোগ করতে হবে না।

৪। প্রতি বৃহস্পতিবার নিরামিষ খান ও লক্ষ্মী পুজো শেষে লক্ষ্মী দেবীর পাঁচালী পড়ুন।

৫। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা সন্ধ্যা প্রদীপ জ্বালাতে ও বাড়ির আশেপাশে ধূপধুনো দেখাতে কখনোই ভুলবেন না। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা প্রদীপ জ্বালালে ও ধূপধুনো দেখালে দেবী লক্ষ্মীর কৃপা পড়ে সংসারে।

৬। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা হনুমান চল্লিশা পাঠ করুন ও বজরংবলীর উদ্দেশ্যে মিষ্টি নিবেদন করুন। আপনার সংসারে কোনো বিঘ্ন ঘটবে না, কেউ আপনার ক্ষতি করতে পারবেনা।

৭। বৃহস্পতিবার বজরংবলীর সামনে এক টুকরো ফটকিরি রেখে নিজের সমস্ত মনের ইচ্ছা বজরংবলীর সামনে নিবেদন করুন। আপনার মনস্কামনা বজরাংবলীর কৃপায় পূর্ণ হবে।

৮। লক্ষ্মীবারে লক্ষী পুজোর সময় দেবীমূর্তির সামনে ‘শ্রী লক্ষ্মী ধনম দেহি’ মন্ত্র জপ করলে দেবী কৃপায় আর্থিক সমস্যার সমাধান হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here