এবার WhatsApp এই পাবেন Covid ভ্যাকসিনের সার্টিফিকেট! জেনে নিন পদ্ধতি…

নতুন এই ফিচার অনুযায়ী সরকারের 'করোনা হেল্পডেস্ক'-এ +91 90131 51515 নম্বরে ‘Covid certificate’ টাইপ করতে হবে ভ্যাকসিন গ্রহীতাকে। এরপর 'ওটিপি' টাইপ করেলেই হয়ে যাবে কাজ।

0
984
Get Covid vaccine certificate on whatsapp

মাত্র কয়েক সেকেন্ডের ব্যাপার। হোয়াটসঅ্যাপেই পেয়ে যাবেন কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেট। ভ্যাকসিনের পরিষেবায় নতুন উদ্যোগ নিল কেন্দ্রীয় সরকার।স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া একটি নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠাতে হবে বার্তা। আসবে একটি ওটিপি। তা সঠিক জায়গায় লিখে দিলেই টিকাগ্রহীতা পেয়ে যাবেন শংসাপত্র।

নতুন এই ফিচার অনুযায়ী সরকারের ‘করোনা হেল্পডেস্ক’-এ +91 90131 51515 নম্বরে ‘Covid certificate’ টাইপ করতে হবে ভ্যাকসিন গ্রহীতাকে। এরপর ‘ওটিপি’ টাইপ করলেই হয়ে যাবে কাজ। ৩০ সেকেন্ডের মধ্যে ভ্যাকসিনের সার্টিফিকেট চলে আসবে আপনার কাছে। যদি আপনার নম্বর থেকে একাধিক ব্যক্তি রেজিস্ট্রার করে থাকেন সেক্ষত্রে সকলের নামের অপশন পাবেন। এরপর নির্দিষ্ট নম্বরটি টাইপ করলেই পেয়ে যাবেন আপনার ভ্যাকসিন সার্টিফিকেট।

 

 

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত ৫০.৬২ কোটি ডোজ দেওয়া হয়েছে গোটা দেশে। ৩৯.৫৯ কোটি মানুষ পেয়েছেন টিকা। এর মধ্যে ১১.১৭ কোটি টিকার দু’টি ডোজ পেয়েছে। প্রায় ২৭ কোটি ৫৫ লক্ষ ৪৪৭ প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের। আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৮ লক্ষ ৬১৬। ১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here