নিম্নচাপের জেরে মঙ্গল-বুধে কোন জেলায় কেমন বৃষ্টি,কি বলছে আবহাওয়া দপ্তর?

0
1549
Kolkata Rain

প্রবল বৃষ্টিতে ভাসছে দক্ষিণবঙ্গের একাধিক এলাকা। একদিকে জমা জলের মাঝে অসহ্য জলযন্ত্রণা। অন্যদিকে, মেঘলা আকাশের মুখ ভারের সঙ্গে সঙ্গেই বাংলার বিভিন্ন প্রান্তে ভ্যাপসা গরম এবার ইলিশের মরশুমের সপ্তাহান্তের মজাকে নষ্ট করতে পারে! এমনই ইঙ্গিত রয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

উত্তরবঙ্গের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে তা নেই। তবে সপ্তাহের মাধামাঝি সময়ে দক্ষিণবঙ্গের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।পূর্বাভাস অনুযায়ী, উত্তর বঙ্গোপসগারে নিম্নচাপ তৈরির কারণে মঙ্গলবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়া পরিবর্তিত হতে পারে।

Kolkata Rain

 

রবিবার বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ ২ অগাস্ট সোমবার সকালে মধ্যে হিমালয়ের পাদদেশের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

এদিন সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। আপাতত নিম্নচাপটি সরে গেছে উত্তরপ্র দেশের দিকে কিন্তু আগামী দিনে বৃষ্টির পরিমাণ বাড়বে রাজ্যে।

Kolkata Rain

দক্ষিণবঙ্গের ভারী বৃষ্টির পূর্বাভাস নেই রবিবার বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোনও জায়গাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে জেলারগুলির কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here