KPL: কাশ্মীর প্রিমিয়র লিগ খেললেই ভারতীয় ক্রিকেট ভুলতে হবে! সাফ জানিয়ে দিল BCCI…

0
KPL: কাশ্মীর প্রিমিয়র লিগ খেললেই ভারতীয় ক্রিকেট ভুলতে হবে! সাফ জানিয়ে দিল BCCI

আগামী শুক্রবার থেকে কাশ্মীর প্রিমিয়ার লিগ (কেপিএল) আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে কেপিএলে অংশগ্রহণ করলে ভারতে ক্রিকেট সংক্রান্ত কোনো বিষয়ে প্রবেশ নিষেধ।ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সব সদস্য দলগুলোকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

কাশ্মীর প্রিমিয়র লিগ বা কেপিএল (Kashmir Premier League, KPL)  লিগে অংশ নিলে ভারতীয় ক্রিকেটের কোনও কার্যকলাপে অংশ নেওয়া যাবে না। সাফ জানিয়ে দিল বিসিসিআই (BCCI)।একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, বেসরকারিভাবে বিসিসিআই সমস্ত ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছে, এই বিতর্কিত লিগে অংশগ্রহণ করা মানে বিসিসিআইয়ের সঙ্গে সমস্ত কমার্শিয়াল চুক্তি নষ্ট করা। দেশের স্বার্থের কথা মাথায় রেখেই ভারতীয় বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও বলা হয়েছে, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেললে আমাদের কোনো সমস্যা নেই। তবে এটা পাক অধিকৃত কাশ্মীরের লিগ। দেশের নীতিকে মাথায় রাখতেই হবে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকান সাবেক তারকা ক্রিকেটার হার্শেল গিবস নিজের টুইটারে লিখেছেন- কাশ্মীর প্রিমিয়ার লিগে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে অহেতুক হস্তক্ষেপ করছে ভারত। আর এই নিয়েই উত্তাল ক্রিকেট দুনিয়া। এই ঘটনা প্রবাহের মধ্যেই এবার বিসিসিআইয়ের তরফ থেকে এ ব্যাপারে স্পষ্টভাবে নির্দেশ দিয়ে দেওয়া হল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here