পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে দেখা মিলল বিরল প্রাণীর? জেনে নিন বিস্তারিত!

পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া প্রত্যন্ত গ্রাম জার্গোর এক দম্পতি জঙ্গল থেকে ফিরছিলেন গরু নিয়ে। ফেরার পথে তারা জঙ্গলে হায়নার সামনে পড়েন।

0
7818
Image SOurce-Facebook

 দা টাইমস ওফ কলকাতা ডেস্ক-  বর্তমানে ফেসবুকের যুগে কোনোকিছুই ভাইরাল হতে সময় লাগেনা। যেমন এই ছবিটি ফেসবুকে পোস্ট করার পরপর রাতারাতি ভাইরাল হয়ে যায়। এবং যা দেখে সবাই রীতিমতো চমকে যায়।এ কিকরে সম্ভব?

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় পুরুলিয়ার এক জঙ্গলে মানুষরূপী জন্তুর ছবি ভাইরাল হয়। তারপরই আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া এলাকায়।

পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া প্রত্যন্ত গ্রাম জার্গোর এক দম্পতি জঙ্গল থেকে ফিরছিলেন গরু নিয়ে। ফেরার পথে তারা জঙ্গলে হায়নার সামনে পড়েন।রক্তাক্ত অবস্থায় কোনোমতে প্রাণে বেঁচে ফেরেন তারা। তার পরে তাদের ছবির সাথে এক মানুষরুপী প্রানির ছবি লাগিয়ে তাকে কুইয়া বাঘ আখ্যা দিয়ে  রাতারাতি ভাইরাল করে দেওয়া হয়। এবং সেই কুইয়া বাঘ ই সেই দম্পতির ওপরে হামলা করেছে বলে জানানো হয়।

কি এই প্রাণী?

ছবিটি ভালোভাবে দেখার পরে বিভিন্ন প্রাণীবিজ্ঞানীরা জানান পুরুলিয়ায় কি! সারা পৃথিবীতে এমন কোনও প্রাণীর হদিশ নেই। পুরুলিয়ায় স্থানীয় মানুষরা জানান এক ধরনের গিরগিটিকে তারা কুইয়া বাঘ বলে ডাকেন।  কিন্তু সেই প্রাণীর সাথে এই ছবির কোনরকম মিল নেই।

আসল সত্যতা

আসলে এই ছবির সম্পর্কিত কোন প্রাণীর অস্তিত্ব পৃথিবীতে নেই। ২০১৮ সালের অক্টোবরেও অদ্ভূত দেখতে প্রাণীটির এই ছবিগুলিই ভাইরাল হয়েছিল। তখন একাধিক জায়গায় এটিকে ‘বুশি বেবি’ বলে দাবি করা হয়। আসলে এই ইটালিয় ভাস্কর তার নিজের কাজের মাধ্যমে ঐ প্রানীকে ফুটিয়ে তোলেন বলে জানা গেছে। তাই ঐ প্রানীকে নিয়ে করা সকল পোস্টএর কোন বাস্তব সত্যতা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here