খুশির খবর দিল রেলের তরফে, খুব শীঘ্রই ১.৪ লাখ শূন্যপদের নিয়োগ নিতে চলেছে!!

রেল বোর্ডের চেয়ারম্যান এই প্রসঙ্গে জানিয়েছেন-রেলে শূন্যপদ আছে 1 লক্ষ 40 হাজার 640টি। এই শূন্য পদের জন্য 242 কোটিজন আবেদন করেছেন।

0
674
Image-Google

দা টাইমস ওফ কলকাতা ডেস্ক– করোনার মধ্যে চারিদিকে একটা হতাশার আবহাওয়া। তার মধ্যে একটা ভালো খবর এলো। রেলমন্ত্রীকে জানানো হয়েছে যে খুব শীঘ্রই রেল মন্ত্রকের লক্ষাধিক শূণ্য পদের জন্য পরীক্ষা নেওয়া হবে।

রেলমন্ত্রক জানিয়েছে ১৫ ডিসেম্বর ১.৪ লক্ষ শূন্য পদের জন্য পরীক্ষা নেওয়া হবে। করোনা পরিস্থিতির কারণে এতদিন এই পরীক্ষা নেওয়া হয়নি, কিন্তু আগামী 15 ডিসেম্বর কম্পিউটারের মাধ্যমে এই পরীক্ষা নেওয়া হবে।

রেল বোর্ডের চেয়ারম্যান এই প্রসঙ্গে জানিয়েছেন-রেলে শূন্যপদ আছে 1 লক্ষ 40 হাজার 640টি। এই শূন্য পদের জন্য 242 কোটিজন আবেদন করেছেন।

15 ডিসেম্বর পরীক্ষার মাধ্যমে এখান থেকে প্রার্থী বাছাই করা হবে। সব মিলিয়ে মোট তিন রকমের পদে পরীক্ষা নেওয়া হবে। ট্রাক মেইনটেনার ও পয়েন্টস ম্যান এর জন্য শূণ্যপদ 103769। আইসোলেটেড ও মিনিস্ট্রিয়াল যেমন স্টোন এর জন্য শূন্যপদ 1663 টি। নন টেকনিক্যাল পদ যেমন গার্ড অফিস ক্লার্ক ,কমার্শিয়াল ক্লার্ক ও অন্যান্য পদের জন্য 35208 টি শূণ্যপদ রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে করোনার কারণে এখন লোকাল ট্রেনের যাতায়াত বন্ধ আছে, কিছু স্পেশাল ট্রেন চালু করা হয়েছে। আরো হয়তো কিছু স্পেশাল ট্রেন চালু করা হবে ডিসেম্বর মাস থেকে যোগাযোগব্যবস্থা একটু সচল হবে। এই পরিস্থিতিতে সব মিলিয়ে একটা টালমাটাল অবস্থা চলছিল নিয়োগের কথা শুনে কিছুটা আশার আলো দেখতে পেলো করণীয় যুগের তরুণ ,তরুণী সহ সাধারণ মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here