এবার পেট্রোল পাম্পের মালিক হতে পারবেন আপনিও, সুযোগ করে দিচ্ছে মুকেশ আম্বানি…

0
1524
Jio-bp launches its first Mobility Station

এবারে সহজেই পেট্রলপাম্পের মালিক হতে পারেন আপনি। তাও আবার খোদ মুকেশ আম্বানির হাত ধরেই। পেট্রলপাম্পের ডিলারশিপ নেওয়ার সুযোগ করে দিচ্ছে Jio-BP।  চাকরির মন্দার বাজারে নিজের ব্যবসা শুরু করা গেলেও মন্দ হয় না অনেকের। আর ব্যবসা করার জন্য অন্যতম বড় পরিকল্পনা হল পেট্রল পাম্পের ডিলারশিপ গ্রহণ।

কিন্তু পেট্রল পাম্পের ডিলারশিপ নেবেন কী ভাবে? তার জন্যে তো দরকার অনেক টাকা। আপনার চিন্তা নেই, আপনাকে সুযোগ করে দেবেন মুকেশ আম্বানি।

Jio-bp launches its first Mobility Station

গোটা দেশজুড়ে আসলে JIo-BP পেট্রলপাম্পের ডিলারশিপ নেওয়ার রাস্তা তৈরি করছে। JIP-BP একটি জয়েন্ট ভেঞ্চার। রিলায়েন্সের সঙ্গে যৌথ উদ্যোগে BP এই কাজ করছে।

রিলায়েন্স বিপির যৌথ এই ভেঞ্চারের নাম Reliance-BP Mobility Limited। এই ভেঞ্চারের মাধ্যমেই গ্রাহকেরা পেট্রল পাম্পের রিটেল আউটলেট গ্রহণ করতে পারেন। গত বছর অক্টোবর মাস থেকে Reliance BP এর এই আউটলেট শুরু হয়েছে। 2021 সালের অক্টোবর মাসে এই ভেঞ্চারের তরফ থেকে প্রথম আউটলেট প্রদান করা হয়।

যিনি আউটলেট নিচ্ছেন; তাঁকে উন্নতমানের প্রযুক্তি ব্যবহার করে জ্বালানি, CNG, প্রভৃতি ব্যবহার করার টেকনিক শেখানো হয়ে থাকে। কিন্তু এই ব্যবসা করার জন্যে আপনার কয়েকটি জিনিসের প্রয়োজন হবে।

প্রথমত আপনার লাগবে নিজের জমি। এই জমির দৈর্ঘ হতে পারে 1200 বর্গমিটার। সাধারণত ন্যাশনাল বা রাজ্যের হাইওয়ের দৈর্ঘ হয়ে থাকে 3000 বর্গমিটার। তার থেকে কিছুটা কমই প্রয়োজন।

প্রাথমিক বিনিয়োগ দরকার 2 কোটি টাকা। এছাড়া জমির জন্য দরকার লিজের। তবে আপাতত কিছু নির্দিষ্ট জায়গাতেই এই পেট্রল-পাম্প নেওয়া সম্ভব।

সেই জায়গাগুলির দিল্লির কিরারি সুলেমান নগর। আপনাকে https.//partners.jiobp.in// এই লিংকে যেতে হবে। সেখানে এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট এই দয়ে রেজিস্ট্রেশন করে সাবমিট করতে হবে। এটি একটি ফার্মের দাম যেখানে নাম, রাজ্য, জেলা, প্রভৃতি নথিভুক্ত করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here