তেলের দাম বাড়ছে, বিরক্ত হয়ে মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন বাংলার যুবক!!

0
828
HOrse man
HOrse man

জ্বালানির দাম বেড়ে যাওয়ায় সাধের মোটরসাইকেল বিক্রি করে নিত্যদিনের যাতায়াতের সঙ্গী হিসেবে ঘোড়াকেই বেছে নিয়েছেন এক যুবক। ভারতের পশ্চিমবঙ্গের হুগলির চুঁচুড়ার বাসিন্দা অলোক কুমার মোটরসাইকেল বিক্রি করে দুই জোড়া ঘোড়া কিনেছেন।

পেট্রোলের খরচ বাঁচানোর পাশাপাশি অবশ্যই বিশ্ব উষ্ণায়নের হাত থেকে পৃথিবীকে বাঁচানোর উদ্দেশ্য রয়েছে তার। এই যুবককে দেখে স্থানীয়রা বেশ উৎসাহিত হয়েছেন। তার কাছে ঘোড়ায় চড়ার প্রশিক্ষণ নিতে ছুটে আসছেন অনেকেই।

সরকার পেট্রোল- ডিজেলের শুল্কে ছাড় দিলেও ভ্যাট কমায়নি। তাই জ্বালানি তেলের খরচ বাঁচানোর পাশাপাশি বিশ্ব উষ্ণায়নের হাত থেকে পৃথিবীকে বাঁচানোরও বার্তা দিয়ে ঘোড়া কেনেন এই যুবক।

জানা যায়, অলোক প্রায় আট বছর কর্মসূত্রে সৌদি আরবে থাকতেন। করোনাকালে গত বছর ব্যান্ডেলের বাড়িতে ফিরে আসেন তিনি। তবে সৌদিতে থাকার সময় ঘোড়ায় চড়া শিখেছিলেন। সেটাই কাজে লাগালেন তিনি।

জন্মাষ্টমীতে তিনি কলকাতার হেস্টিংস থেকে কাটিয়াওয়ারা প্রজাতির একটি ঘোড়া কিনেছেন। যা কিনতে তার খরচ পড়েছে দুই লক্ষ কুড়ি হাজার টাকা। কালীপুজোর দিন আবার সাড়ে তিন লক্ষ টাকা দিয়ে তিনি আরও একটি ঘোড়া কিনেছেন। পেট্রোল কিনতে যে খরচ হতো সেই টাকা দিয়ে তিনি ঘোড়াদের খাবার কিনছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here