দেশজুড়ে ৮০০০ কর্মী নিয়োগ করছে Amazon, সুযোগ পেতে পারেন আপনিও…

দেশজুড়ে প্রায় ৮ হাজার কর্মী নিয়োগ করবে অ্যামাজন। দেশের বিভিন্ন শহরে নিয়োগ করা হবে এই কর্মীদের। সেই তালিকায় রয়েছে কলকাতাও।

0
1887
amazon india employee

বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স (E- Commerce)  সংস্থা অ্যামাজন (Amazon) সারা ভারতজুড়ে বিপুল সংখ্য়ক কর্মী নিয়োগ করছে। কোম্পানির এক শীর্ষ কর্মকর্তার মতে, এ বছর অ্যামাজন কর্পোরেট, প্রযুক্তি, গ্রাহক পরিষেবা এবং অপারেশন ভূমিকা সহ দেশের 35 টি শহরে 8,000 এরও বেশি সরাসরি চাকরির জন্য নিয়োগের পরিকল্পনা করছে।

কর্পোরেট, টেকনোলজি, কাস্টমার কেয়ার এবং অপারেশনস রোলে কর্মী নিয়োগ করা হবে। এছাড়াও মেশি লার্নিং অ্যাপ্লায়েড সায়েন্সেস-এর জন্য কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি সাপোর্ট ফাংশন যেমন, এইচআর, ফিনান্স, লিগ্যালের মতো বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

জানা গিয়েছে, আগামী ১৬ সেপ্টেম্বর কেরিয়ার ডে পালন করবে Amazon। ওইদিনই প্রচুর সংখ্যাক কর্মী নিয়োগ করে এই মার্কিন বহুজাতিক সংস্থা কর্মক্ষেত্রে নজির সৃষ্টি করতে চায়। বাকিদের দেখিয়ে দিতে, এই সংস্থায় কাজ করা খুবই আনন্দের বিষয়।

ভারত ছাড়াও আরও বেশ কিছু দেশে এই ধরণের অনুষ্ঠান এই প্রথম করতে চলেছে অ্যামাজন। এর মধ্যে উল্লেখযোগ্য জাপান, জার্মানি, ইতালি, ফ্রান্স, স্পেন, ব্রিটেন ও কানাডার মতো দেশ।

ভারতে অ্যামাজনের ব্যবসার প্রধান অমিত আগরওয়াল বলেন যে তাঁরা চান আরও বেশি সংখ্যক মানুষ তাঁদের সঙ্গে যুক্ত হয়ে ভারতকে প্রযুক্তিগত ভাবে আরও উন্নত করে তুলুক।আমাজনের তরফে জানানো হয়েছে যে সংস্থার লক্ষ্য হল, ২০২৫-এর মধ্যে ২০ লক্ষ কর্মসংস্থান করা। যার মধ্যে ১০ লক্ষ কর্মী প্রত্যক্ষভাবে ও বাকিরা পরোক্ষভাবে কাজ করছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here