মাঝ আকাশে বায়ুসেনার হেলিকপ্টার থেকে দুঃসাহসিক ঝাঁপ দিলেন ধোনি,ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিয়ো!!

0
1959
Image-Google

গত শনিবার অর্থাৎ ১৫ ই আগস্ট ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসের দিনে সন্ধ্যায় এক হৃদয় বিদারক দুঃসংবাদ পাই ভারতবাসী।
সন্ধ্যা ৭ টা ২৯ মিনিটে সোশ্যাল মিডিয়ায় ৪ মিনিটের একটি ভিডিও আপলোড করে আন্তর্জাতিক ক্রিকেটকে চিরদিনের জন্য আলবিদা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সেইসঙ্গে সমাপ্ত হয়েছে ক্রিকেট ইতিহাসের এক স্বর্ণময় যুগের।

ধোনির অবসরের সঙ্গে সঙ্গেই ২২ গজে উইকেট এর সামনে ও পেছনে এক অধ্যায়ে ইতি পড়েছে। মন ভেঙেছে তার কোটি কোটি ভক্তের।
ধোনি অনেকবার বলেছেন ক্রিকেটার না হলে তিনি ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিতেন। সেনাবাহিনীর প্রতি মাহির গভীর শ্রদ্ধা ও ভালোবাসার কথা আমরা সবাই জানি। একটি ভিডিওতে দেখা যাচ্ছে সেনাবাহিনীর পোশাক পরে মাঝ আকাশে বায়ুসেনার হেলিকপ্টার থেকে ঝাঁপ দিচ্ছেন ধোনি।

ধোনি তার দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে অজস্র রেকর্ড গড়েছেন। এমন কীর্তি স্থাপন করেছেন যা হয়তো চিরদিন অক্ষত থেকে যাবে। তিনি একমাত্র অধিনায়ক যিনি আইসিসির সমস্ত ট্রফি নিজের পকেটে পুরেছেন। তার নেতৃত্বেই ভারতীয় ক্রিকেট দল ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে এক নম্বর র‍্যাঙ্কিংয়ে পৌঁছেছিল। এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ৬ নম্বরে ব্যাট করা ব্যাটসম্যানদের মধ্যে তিনি সর্বোচ্চ রানের অধিকারী।

উইকেট রক্ষক হিসেবে মাহির রেকর্ড হয়তো ভাঙ্গা প্রায় অসম্ভব। মাত্র ০.০৮ সেকেন্ডে স্টাম্পিং করে বিশ্বে দ্রুততম স্টাম্পিং করার রেকর্ড গড়েছেন মাহি। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ড ১৯৫ বার স্টাম্পিং করার রেকর্ড টিও রয়েছে তার ঝুলিতে। অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন তিনি।১০ বছরের দীর্ঘ অধিনায়ক জীবনে তিনি মোট ৩৩২ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।


দেখে নিন সেই ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here