আমফানে উড়েছে বাড়ির চাল!অভাবকে সাথে নিয়ে মাধ্যমিকে দুর্দান্ত রেজাল্ট সুন্দরবনের ছাত্রের!

0
967
Image-GOogle

দা টাইমস অফ কলকাতা ডেস্ক- আজ সকালে বেরিয়েছে মাধ্যমিকের রেজাল্ট!রাজ্যে কলকাতা থেকে এবার এগিয়ে জেলা গুলি। নানান জায়গার থেকে দুর্দান্ত রেজাল্ট এর খবর সকাল থেকেই আমরা দেখছি।। এবার আসি কিছুদিন আগেই আম্ফানে ক্ষতিগ্রস্থ হওয়া এক দুঃস্থ পরিবারের মেধাবী ছাত্রের কথায়!

মাত্র দুই নাম্বারের জন্যে রাজ্যের মেধা তালিকায় ঠায় মেলেনি সুন্দরবনের কৃতি ছাত্র রাখিয়াজ মোল্লার। এবছর মাধ্যমিক পরীক্ষায় ৭০০-র মধ্যে ৬৮১ নম্বর (৯৭.৩০%) পেয়েছে সে। বাবা দিনমজুর,কোনভাবে পড়াশুনো করে মাধ্যমিকের গন্ডী পেরিয়েছে সে। কিন্তু আগামিতে কেউ সাহায্যের হাত না বাড়ালে হয়তো তার পড়াশোনার অসুবিধের সৃষ্টি হবে বলেও জানায় পরিবার।

তার বাবা পেশায় দিনমজুর। লকডাউনের ফলে রোজগার হারিয়ে খুব খারাপ অবস্থা পরিবারের। তার বাবা জানান- ‘দিনমজুরি করে যা পাই তা দিয়েই চলে আমাদের সংসার! লকডাউনের জন্যে দুবেলা দুমুঠো খাবার যোগাতে হিমসিম খেতে হচ্ছে। তার মধ্যে ছেলের পড়াশুনোর ভবিষ্যতের কথা ভেবে খুব চিন্তায় আছি’।

ছেলে রাখিয়াজ ভবিষ্যতে বিজ্ঞান নিয়ে পড়তে চায়। সে আশাবাদী তার পড়াশোনার জন্যে ঠিক কেউ এসে তার পাশে দাঁড়াবেন! তার স্বপ্ন বড়ো হয়ে ডাক্তার হয়ে সুন্দরবনের মানুষদের পাশে দাঁড়াবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here