লকডাউনে বন্ধ জনসমাগম,”রবির কিরণ”-এর ব্যাবস্থাপনায় অনলাইনেই চলল কবিগুরু বন্দনা…

0
603
রবির কিরণ
রবির কিরণ

রবীন্দ্রনাথ বাঙালির প্রাণের ঠাকুর। সেই প্রাণের আরাম ছড়িয়ে দেওয়ার জন্য ৬ জুন, ২০২১ মন-মাতানো একটি অনলাইন অনুষ্ঠান আয়োজন করেছিল রবির কিরণ। বর্তমান পরিস্থিতির চাপে প্রায় ঘরবন্দি আমরা সকলে। তাতে কি! মন ভালো তো রাখাই যায়। অনুষ্ঠানটির মূল বিষয় ছিল বিশ্বকবির সৃষ্টি। আজকের প্রাত্যহিক জীবনযাত্রাতেও রবীন্দ্রনাথ ও তাঁর সৃষ্টি বড়ই প্রাসঙ্গিক।

রবির কিরন

‘করুণাধারায় এসো’ শীর্ষক অনুষ্ঠানটিতে রবি ঠাকুরের গানে অংশ নিয়েছিলেন মধুমিতা পাল, রোমি দাশগুপ্ত, শমিতা ভৌমিক, ব্রততী ঘোষ, তীর্থজ্যোতি মোদক, মহিমা কর্মকার, অঞ্জনা ধর, স্বপ্না ঘোষ, ঐশী সিনহা, সুমেধা গুপ্ত, দেবারতি দত্ত, সুবর্ণা ভট্টাচার্য্য, শর্মিষ্ঠা ভট্টাচার্য, সোমা দাশগুপ্ত এবং সায়ন্তনী গুপ্ত। রবীন্দ্র-কবিতা সমারোহে ছিলেন রণজয় কুন্ডু, সুনৃতা চক্রবর্তী ঘোষ, উজ্জয়িনী রায়, ঈশান পাল এবং অবন্তিকা দাশগুপ্ত।

রনজয় কুন্ডু

নৃত্য উপস্থাপনায় ছিলেন মধুমিতা ঘোষ, ঋতশ্রী চক্রবর্তী, আভেরী কর, সঞ্চারী দেব ঘোষ, শ্রীজয়ী ঘোষ, সম্পূর্ণা দেব। শিল্পী আবির্ভাব কাহালী-র আঁকা ছবিগুলো প্রশংসার দাবি রাখে। কারিগরী সহায়তায় ছিলেন দেবাশীষ সাহা। সমগ্র অনুষ্ঠানের পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন সায়ন্তনী গুপ্ত। বিশেষ সহায়তায় ছিলেন সুকমল গুপ্ত। সব শেষে সঙ্গীতশিল্পী সায়ন্তনী গুপ্তের উপস্থাপনা অনুষ্ঠানটিকে একটি অন্য মাত্রায় নিয়ে যায়। অস্ট্রেলিয়া-বাংলাদেশ-ত্রিপুরা-অসম সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চল থেকে দর্শকরা লাইভ অনুষ্ঠানটিতে ছিলেন ।

দেখে নিন  সেই অনুষ্ঠানের কিছু অংশ…

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here