রতন টাটা হোক ভারতের পরবর্তী রাষ্ট্রপতি, দাবিতে ঝড় সোশ্যাল মিডিয়ায়..

0
1923
Ratan Tata

ভারতের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কার্যকালের মেয়াদ ২০২২ সালের জুলাই মাসেই শেষ হচ্ছে। আর এরই মধ্যে দেশের আগামী রাষ্ট্রপতি কে হতে চলেছেন, এ নিয়ে নানান জল্পনা তৈরি হয়েছে। তবে এসবের মধ্যে বারবার উঠে আসছে রতন টাটার নাম। সোশ্যাল মিডিয়ায় দাবীর ঝড় উঠেছে যে দেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে রতন টাটাকেই বেছে নেওয়া হোক। এর জন্য প্রচারও শুরু হয়ে গিয়েছে।

Ratan Tata

অন্যদিকে ট্যুইটারেও ‘#RatanTata4President’ ক্যাম্পেন চালু করা হয়েছে। দেশজোড়া খ্যাতি থাকার কারণে, দেশের রাষ্ট্রপতির পদ রতন টাটাকে দেওয়া উচিৎ বলে, মনে করেছেন অনেকেই। এই বিষয়ে সহমত পোষণ করেছেন তামিল চলচ্চিত্রের সবচেয়ে বড় প্রযোজক নাগা বাবুও। যদিও এবিষয়ে এখনও অবধি এবিষয়ে কোন মন্তব্য করেননি টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা।

এক‌ই ব্যক্তি পরপর দুবার একই পদাধিকারী হবেন না, সংবিধানে এমন কোন নিয়ম না থাকলেও বর্তমানে ৫ বছর অন্তর অন্তর নতুন রাষ্ট্রপতি পরিবর্তনের ট্রেন্ড লক্ষ্য করা যায়। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলগুলোও প্রস্তুতি শুরু করেছে।যদিও অতীতে দেশের প্রথম রাষ্ট্রপতি ডঃ রাজেন্দ্র প্রসাদ, পরপর দুবার রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এরপর আর কোন রাষ্ট্রপতির ক্ষেত্রে এমন হয়নি।

Ratan Tata

দেশের প্রথম রাষ্ট্রপতি ডঃ রাজেন্দ্র প্রসাদ পরপর দু’বার রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। এরপর থেকে এমন সৌভাগ্য আর কোনও রাষ্ট্রপতির হয়নি। রাষ্ট্রপতি পদের জন্য ৭৫ ঊর্ধ্ব কোনও ব্যক্তিকে নির্বাচনের পক্ষপাতী নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে চলতি বছরের ১লা অক্টোবর ৭৬ বছরে পা রাখবেন বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই কারণে তিনি ফের রাষ্ট্রপতি হবেন কী না, এ নিয়ে টানাপড়েন চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here