ভগবান শ্রীরাম ভারতীয় নন,তিনি নেপালের!বিতর্কিত মন্তব্য নেপালের প্রধানমন্ত্রীর,দেখুন ভিডিয়ো-

0
545
Image-Google

সঙ্গিতা চৌধুরী,দা টাইমস অফ কলকাতা ডেস্ক- নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি ভারতের ভূখণ্ডকে নিজেদের অর্থাৎ নেপালের বলে দাবি করেছিলেন, এত দূর অবধি তাও ঢোক গিলে হজম করে যাচ্ছিল। কিন্তু আজ সোমবার তিনি যে চাঞ্চল্যকর দাবি করেছেন তা শুনে অনেকের ই কপালে ভাঁজ পড়েছে।

আজ নেপালের প্রধানমন্ত্রী কে‌ পি শর্মা অলি বলেছেন – “অযোধ্যা আসলে ভারতে নয়,নেপালে আছে। আর রাম আসলে একজন নেপালী,রাম ভারতীয় নন।”

কিছুদিন আগেই ভারতের একটি ভূখণ্ডকে নিজেদের বলে মানচিত্র তৈরি করে নেপাল। প্রধানমন্ত্রী অলির চীনপন্থী মানসিকতায় এর পিছনের মূল কারণ।তবে অলির এই চীনপন্থী মানসিকতা তার নিজেরই ক্ষতি ডেকে এনেছে।ভারত বিরোধী এই মানসিকতার জন্য তাদের বিরোধী দল নেপালি কংগ্রেস ও নিজের কমিউনিস্ট পার্টির মধ্যেই কার্যত একা হয়ে পড়েছেন অলি।


চীনকে মদত দিতে ভারতীয় ভূখণ্ডকে নিজের বলে দাবি করার পর ধর্মীয় ভাবাবেগকে উস্কে দিয়ে তিনি মন্তব্য করেন-” অযোধ্যা আসলে অবস্থিত নেপালে। ভগবান শ্রী রাম আসলে একজন নেপালি।”

প্রধানমন্ত্রী কে পি শর্মা অলির প্রধানমন্ত্রিত্ব কায়েম রাখতে চিনো রীতিমতো পরিশ্রম করছে।নিজের প্রধানমন্ত্রীত্ব বজায় রাখতে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা চালু করার কথাও ভেবেছেন অলি। তার একতরফা বিদেশনীতির জন্য ই নিজের ঘরে র মধ্যেও কোনঠাসা হয়ে পড়েছেন অলি। এখন তার এই মন্তব্যের কারণে নেপালের মানুষজনের কাছেই তিনি সমালোচিত হচ্ছেন। তার এই বক্তব্য ও একতরফা মানসিকতা যে তার কেরিয়ারের জন্য ই ক্ষতিকর তা একবাক্যে স্বীকার করছেন সকলে।


দেখুন সেই ভিডিয়ো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here