করোনা রুখতে দর্শনার্থীহীন পুজো করার সিদ্ধান্ত সন্তোষ মিত্র স্কোয়ারের! প্রশংসার ঝড় নেটপাড়ায়!

বিবৃতিতে জানানো হয়েছে, ‘সরকার যে ভাবে এই মারাত্মক মহামারির বিরুদ্ধে লড়াই করছে, আমরা আশা করব অন্যান্য পুজো কমিটিগুলিও আমাদের সিদ্ধান্তে শরিক হবে।

0
2260
Image-Google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক- করোনা মহামারির মধ্যে রাজ্য জুড়ে চলছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর প্রস্তুতি। এর মাঝেই করোনা সংক্রমণ এড়াতে অভিনব পদক্ষেপ নিল কলকাতার বিখ্যাত পুজো আয়োজক সন্তোষ মিত্র স্কোয়ার!

এই বছরে তাদের পুজো মন্ডপে পাড়ার বাইরের দর্শনার্থীদের  পুজো মণ্ডপে প্রবেশ নিষেধ! কেবল পাড়ার লোকজন তথা স্থানীয় বাসিন্দারাই ঢুকতে পারবেন। করোনা-সংক্রমণের ঝুঁকি কমাতে বুধবার, বোধনের ৮ দিন আগে এই সিদ্ধান্ত নিলেন মধ্য কলকাতার নামকরা, ৮৫ বছরের পুরনো ওই সর্বজনীন পুজোর উদ্যোক্তারা।

গত বছর সন্তোষ মিত্র স্কোয়ারের চমক ছিল সোনার দুর্গা। ‘খাঁটি সোনা’ দিয়ে ১২ ফুটের ওই দুর্গা তৈরি করতে খরচ হয় আনুমানিক ১৭ কোটি টাকা! কলকাতার পুজোয় এর আগে এত টাকা খরচ করে দুর্গা প্রতিমা তৈরি হয়নি বলেই দাবি ওই পুজো কমিটির।

বিবৃতিতে জানানো হয়েছে, ‘সরকার যে ভাবে এই মারাত্মক মহামারির বিরুদ্ধে লড়াই করছে, আমরা আশা করব অন্যান্য পুজো কমিটিগুলিও আমাদের সিদ্ধান্তে শরিক হবে।’ কিন্তু দর্শকশূন্য পুজো নিয়ে তীব্র আপত্তি তুলেছে স্পনসররা। তাঁদের টাকা ফেরতের সিদ্ধান্ত পর্যন্ত নেওয়া হয়েছে। ফলে বড় আর্থিক ক্ষতির মুখে পড়তে চলেছে এই পুজো কমিটি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here